ফেসবুকে ফলোয়ার বৃদ্ধির কার্যকর উপায়সমূহ - Increase followers on Facebook

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ার মধ্যে অন্যতম সেরা একটি প্লাটফর্ম হচ্ছে ফেসবুক। আমরা যারা ফেসবুক ব্যবহার করি আমরা প্রত্যেকে চাই আমাদের ফেসবুক একাউন্টটিতে যেন অনেক ফলোয়ার হয়। যারা নিজের ফেসবুকে ফলোয়ার বাড়াতে চান কিন্তু পারছেন না তাদের জন্য নিয়ে আসলাম বেশ কয়েকটি কার্যকরী টিপস। আশা করি তা আপনাদের কাজে লাগবে। তো চলুন জেনে নেওয়া যাক।
Increase followers on Facebook

নিয়মিত পোস্ট করুন :

নিয়মিত পোস্ট করা মানে এই না যে একটু পর পর যা খুশি পোস্ট করা। প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে পোস্ট করুন, এমন কিছু পোস্ট করুন যা মানুষের কাজে আসে, হোক সেটা বিনোদন কিংবা অন্য যেকোন পোস্ট। পোস্ট করার ধারাবাহিকতা বজায় রাখুন। প্রোফাইলের পাশাপাশি বিভিন্ন বড় বড় গ্রুপগুলাতে পোস্ট ও কমেন্ট করুন। এতে করে খুব কম সময়ে অধিক পরিমাণে ফলোয়ার পাওয়ার সম্ভাবনা থাকে।

প্রোফাইল অপ্টিমাইজ করুন :

যখন কোনো ইউজার আপনার প্রোফাইল/পেজে প্রবেশ করে, তখন সবচেয়ে প্রথমেই তাদের সামনে আপনার প্রোফাইলটি দৃশ্যমান হয়ে থাকে। তাই, আপনাকে অবশ্যই নিজের প্রোফাইল আকর্ষণীয়ও ভাবে সেটআপ করে নিতে হবে। আপনাকে একটি ভালো ও উচ্চ কোয়ালিটির প্রোফাইল ছবি এবং কভার ফটো সেট করতে হবে। এর সাথে সাথে, প্রোফাইলের বায়ো (bio) সেক্শনে নিজের বিষয়ে এবং আপনার পেজটি কি বিষয় নিয়ে তৈরি করা হয়েছে সেগুলো লিখুন। আপনার প্রোফাইল দেখতে যত অধিক প্রফেশনাল দেখাবে ততো অধিক শ্রোতারা পেজটি সহজে ফলো করার কথা ভাববে। 



পোস্টে হ্যাশট্যাগ ব্যবহার করুন :

হ্যাশট্যাগ ব্যবহারের ফলে আপনি নিজের ফেসবুক পোস্টগুলোকে অধিক শ্রোতাদের সামনে দৃশ্যমান করার সুযোগ পাবেন। তাই পোস্ট করার সময় হ্যাশট্যাগ ব্যবহার করুন।

বন্ধুদের সহযোগিতা নেওয়া :

ফেসবুকে ফলোয়ার বৃদ্ধিতে বন্ধুদের সহযোগিতা নিতে পারেন। যদি আপনার কোন বন্ধু আপনার আইডি প্রমোট করে তাহলে ভালো পরিমাণে আপনি অনেকগুলা ফলোয়ার পেয়েও যেতে পারেন।

ফেসবুক গ্রুপে যোগ দিন :

ফেসবুকে ফলোয়ার বাড়াতে ফেসবুক গ্রুপগুলা অনেক অবদান রেখে থাকে। যেহেতু ফেসবুক গ্রুপগুলাতে অনেক সদস্য থাকে, তখন গ্রুপে কোন কিছু পোস্ট করলে তার মাধ্যমে অনেক ফলোয়ার পাওয়া যায়। তাই বেশি বেশি বিভিন্ন গ্রুপগুলাতে যোগ দিন আর তাতে পোস্ট, লাইক ও কমেন্ট করুন।



ফেসবুকে বিজ্ঞাপন দেওয়া :

একটি নতুন বা পুরোনো ফেসবুক পেজ, অনেক কম সময়ের মধ্যে তাড়াতাড়ি প্রচার করে অধিক শ্রোতাদের কাছে পৌঁছনোর ক্ষেত্রে Facebook Ads একটি অনেক কার্যকর ও শক্তিশালী উপায়। ফেসবুকে বিজ্ঞাপন তৈরির মাধ্যমে একটি বিশেষ জনসংখ্যা, অবস্থান, আগ্রহ বা আচরনের শ্রোতাদের টার্গেট করতে পারবেন। এভাবে, আপনি কেবল নিজের টার্গেট করা শ্রোতাদের কাছে পেজের কনটেন্ট গুলোকে দ্রুত বিজ্ঞাপনের মাধ্যমে দেখিয়ে দিতে পারবেন। এই মাধ্যমে আপনার কিছু টাকা অবশই খরচ করতে হবে যদিও, নিজের পেজে দ্রুত ফলোয়ার পাওয়া যাবে।

শেয়ার করার যোগ্য কন্টেন্ট তৈরি :

ফেসবুকে ফলোয়ার বৃদ্ধি করার উপায় হিসেবে এই উপায়টি অনেক কার্যকর প্রমাণিত হয়েছে। যখনি আমরা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলোতে এমন কোনো পোস্ট দেখে থাকি যেগুলো তথ্যপূর্ণ, বিনোদনমূলক, অনুপ্রেরণামূলক বা আকর্ষণীয় তখন সাথে সাথে সেগুলো শেয়ার করে ফেলি। আর তাই, আপনাকেও এরকম কনটেন্ট তৈরি করে ফেসবুকে পোস্ট করতে হবে যেগুলো শ্রোতারা দেখলেই তাদের শেয়ার করতে মন চাইবে। শেয়ার করার যোগ্য কন্টেন্ট গুলো তৈরি করলে, আপনার পোস্ট গুলো ফেসবুকে প্রচুর পরিমানে শেয়ার করা হবে। তাতে করে বিপুল পরিমাণে ফলোয়ার পাবেন।

আশা করি বুজতে পারছেন, এভাবে আপনি আপনার ফেসবুকের জন্য ফলোয়ার বাড়িয়ে নিতে পারবেন। যদিও বিষয়গুলা কষ্টসাধ্য কিন্তু ভালো ভাবে প্রয়োগ করতে পারলে অবশ্যই ভালো ফল লাভ করা যাবে।

-------------------------------------
আজকে এই পর্যন্ত । দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন । যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments