ইউটিউব চ্যানেলে ব্যানার এড করার নিয়ম। YouTube Channel Banner Add

Youtube Channel তৈরী করার পর আমাদের আরো অনেকগুলা কাজ সম্পন্ন করতে হয়। তারমধ্যে অন্যতম একটি হলো ইউটিউব চ্যানেলে একটি Banner Add করা। আপনি যদি নতুন একটি ইউটিউব চ্যানেল তৈরী করার পর তাতে ব্যানার এড করতে না পারেন, তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যে। আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে ইউটিউব চ্যানেলে ব্যানার এড করার নিয়মটি দেখিয়ে দিব। তো চলুন দেখে নেওয়া যাক।

ইউটিউব চ্যানেলে ব্যানার এড করার নিয়ম।

একটি ইউটিউব চ্যানেল তৈরী করার পর আমাদেরকে সেটা Customize করে নিতে হয়। আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলকে প্রফেশনাল হিসাবে গড়ে তুলতে চান, তাহলে অবশ্যই তাতে একটি সুন্দর ব্যানার এড করে নিন। কিভাবে ইউটিউব চ্যানেলে ব্যানার এড করবেন, তা জেনে নিন।



ইউটিউব চ্যানেলে ব্যানার এড করার নিয়ম :

ধাপ - ০১ :  ইউটিউব চ্যানেলে Banner Add করার জন্য প্রথমে কম্পিউটার হলে সরাসরি Google Chrome ব্রাউজারটিতে চলে আসুন আর যদি আপনার মোবাইল হয় তাহলে Google Chrome ব্রাউজারটিতে আসার পর উপরের ডান দিকে ৩ ডট বাটনে ক্লিক করে ডেক্সটপ মোডটি চালু করে নিন। তারপর Youtube.com এ চলে আসুন।

ধাপ - ০২ : ইউটিউবে আসার পর উপরের ডানদিক থেকে চ্যানেলের Profile অপশনে ক্লিক করুন। তারপর Customize Channel অপশনে ক্লিক করে Settings অপশনে চলে আসুন। 

ইউটিউব চ্যানেলে ব্যানার এড করার নিয়ম।



ধাপ - ০৩ : Settings অপশনে আসার পর নিচের দিকে আরও একটি Customization নামের অপশন পাবেন এটাতে ক্লিক করলে ডানপাশে ৩ টি অপশন আসবে। এখন এখান থেকে মাঝখানের যে অপশনটি রয়েছে অর্থাৎ Branding এটাতে ক্লিক করুন।

YouTube Channel Banner Add

ধাপ - ০৪ : Branding অপশটিতে আসার পর নিচের দিকে Banner নামের একটি লেখা দেখতে পারবেন।তার সাথে রয়েছে Upload নামের একটি আইকন, আপলোড আইকনে ক্লিক করে আপনি আপনার গ্যালারি থেকে আপলোড করে নিন আপনার তৈরী করা ব্যানার পিকচারটি। ছবিটি আপলোড করা হয়ে গেলে এখন উপরের দিকে থাকা Publish আইকনে ক্লিক করে দিন।

YouTube Channel Banner Add



ধাপ - ০৫ : তবে মনে রাখতে হবে, ব্যানারের জন্য একটি নির্দিষ্ট Size দেওয়া রয়েছে, সে অনুযায়ী ব্যানারটি আগে থেকে তৈরী করে নিতে হবে, তার কম বেশি হলে এড করা যাবে না। আর যদিও এড করা যায় তাহলে ব্যানারটি দেখতে মোটেও সুন্দর দেখাবে না। ইউটিউব ব্যানার সাইজ হচ্ছে 2048 * 1152।

ইউটিউব চ্যানেলে ব্যানার এড করার নিয়ম

এখন আপনি আপনার চ্যানেলটিতে আসলে দেখতে পারবেন, সুন্দর ভাবে ব্যানরটি এড হয়ে গেছে। আশা করি বুজতে পারছেন। এভাবে খুব সহজে আপনি আপনার ইউটিউব চ্যানেলের জন্য ব্যানার এড করে নিতে পারবেন। ইউটিউব নিয়ে খুঁটিনাঁটি যেকোন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে Share করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন Article পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments