ফেসবুক username কিভাবে পরিবর্তন করতে হয় - How to change Facebook username

ফেসবুক আইডি খোলার পর আমাদের আইডির জন্য একটি নির্দিষ্ট লিংক থাকে, যেমন : https://web.facebook.com/profile.php?id=1234567890 এই লিংকের লাল অংশটি হচ্ছে আমাদের আইডির username। আপনি যদি এই এলোমেলো username পরিবর্তন করে একটি কাস্টম username অর্থাৎ আপনার নিজের নাম ব্যবহার করতে চান, যেমন : https://web.facebook.com/TokiUnlimited, তাহলে খুব সহজে করে নিতে পারবেন। আর কিভাবে ফেসবুক username পরিবর্তন করতে হয় তা নিয়ে আজকের আর্টিকেল। তো চলুন জেনে নেওয়া যাক।

How to change Facebook username

Facebook username পরিবর্তন করার নিয়ম

ধাপ - ০১ : প্রথমে আপনি আপনার ম্যাসেনজার অ্যাপে চলে আসুন। ম্যাসেনজার থেকে উপরের বাম দিকে থাকা প্রোফাইল বা থ্রি ডট অপশনে ক্লিক করুন।



ধাপ - ০২ : এখন এখান থেকে সেটিংস আইকনে ক্লিক করুন। (চিত্র অনুসরণ করুন)



ধাপ - ০৩ : সেটিংসে ক্লিক করার পর নিচের দিকে প্রোফাইল সেকশনে Username একটি অপশন আছে, এটাতে ক্লিক করুন। তারপর Edit Username এ ক্লিক করুন।

      



ধাপ - ০৪ : এখন আপনি যে Username দিতে চান তা দিয়ে Save করে দিন। (মনে রাখবেন, আপনার দেওয়া নামটি যদি কাজ না করে অর্থাৎ আগে থেকে দেওয়া থাকে তাহলে নামের সাথে যেকোন সংখ্যা বসিয়ে দিবেন।)


আশা করি বুজতে পারছেন, এভাবে খুব সহজে আপনি আপনার ফেসবুক username পরিবর্তন করে নিতে পারবেন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে টুকি আনলিমিটেড এর সাথে থাকুন। 

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments