Cable Not Connected সমস্যার সমাধান। Computer Problem & Solution

আমরা যারা দীর্ঘদিন একটি কম্পিউটার ব্যবহার করি, তখন মাঝেমধ্যে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তারমধ্যে অন্যতম একটি সমস্যা হচ্ছে হুট করে মনিটরে কিছু না আসা। কম্পিউটার চালু করলে Cable Not Connected লেখাটি ভেসে উঠা। তখন হয়তো অনেকে জানেন না এই সমস্যাটি কি জন্যে হচ্ছে, বিশেষ করে যারা নতুন কিন্তু পুরাতন কম্পিউটার ব্যবহার করে, তারা বেশি এপরিস্থিতির শিকার হয়। তো আজকের এই আর্টিকেলে আমি আপনাদের মনিটরে ভেসে উঠা Cable Not Connected সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করবো।

Cable Not Connected সমস্যার সমাধান। Computer Problem & Solution

কম্পিউটারে যেকোন একটি পার্টস অচল হয়ে পরলে কম্পিউটার ব্যবহার করা সম্ভব হয়না। কেননা প্রত্যেকটি পার্টস একে অপরের সাথে সম্পৃক্ত। তাই কম্পিউটার কেনার পর অবশ্যই যথাসাধ্য কম্পিউটারটি যত্নসহকারে ব্যবহার করবেন আর নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন। 

কিছুক্ষণ পূর্বেও কম্পিউটারটি ব্যবহার করেছেন, কিন্তু এখন চালু করলে মনিটরে কিছু আসে না, শুধু Cable Not Connected নামের লেখাটি ভেসে উঠে। CPU সুন্দর ভাবে চলছে কিন্তু কম্পিউটারে কিছু আসতেছে না। এর মূল কারণ হচ্ছে আপনার CPU-তে ব্যবহৃত র‌্যাম। যদি সঠিকভাবে র‌্যাম লাগানো না থাকে কিংবা ময়লা জমে থাকে তখন এই সমস্যাটি দেখা দেয়। 



তাই যত্নসহকারে র‌্যামগুলা খুলে ব্রাশ দিয়ে পরিষ্কার করে নিন। পরিষ্কার করা হয়ে গেলে তা সঠিকভাবে বসিয়ে দিন। মনে রাখবেন, র‌্যামগুলা যেন কোনোভাবে ক্ষতিগ্রস্ত না হয়। আর যদি পারেন, সিপিউর মাঝের ধূলাবালিগুলাও পরিষ্কার করে নিবেন।

Cable Not Connected সমস্যার সমাধান। Computer Problem & Solution

আশা করি আপনার যে সমস্যাটি অর্থাৎ মনিটরে Cable Not Connected তা আর থাকবে না। তারপরও যদি সমস্যাটির সমাধান না হয়, তাহলে হাতের নাগালে থাকা কোন কম্পিউটার এক্সপার্টের সহায়তা নিন। কম্পিউটার সম্পর্কিত নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।

কম্পিউটার  সম্পর্কিত পোস্টসমূহ :
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments