ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধ করার নিয়ম। How to turn off Facebook group notifications

আমরা যারা ফেসবুক ব্যবহার করি, আমরা বিভিন্ন প্রয়োজনে ফেসবুক গ্রুপগুলাতে যুক্ত হই। কিন্তু যখন অধিক সংখ্যক গ্রুপে এড হই, তখন দেখা যায় এসব গ্রুপগুলা থেকে প্রতিনিয়ত নোটিফিকেশন আসে। যা একটা সময় আমাদের বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। তো আজকের এই আর্টিকেলে আমি আপনাদের দেখিয়ে দিব কিভাবে আপনি যুক্ত থাকা ফেসবুক গ্রুপগুলা থেকে আসা নোটিফিকেশন বন্ধ করে নিতে পারবেন। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধ করার নিয়ম। Facebook…

যদি মনে করেন কোন গ্রুপের নোটিফিকেশ আপনার প্রয়োজন নেই তাহলে নিচের উপায়ে খুব সহজে ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধ করে নিতে পারবেন।

ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধ করার নিয়ম :

ধাপ - ০১ : প্রথমে ফেসবুক অ্যাপটিতে চলে আসুন তারপর ডান পাশে থাকা তিন লাইন আইকন ক্লিক করে groups মেনুটি সিলেক্ট করুন।

Facebook group notifications off



ধাপ - ০২ : তারপর এখান থেকে উপরের সেটিংস আইকনে ক্লিক করুন।

Facebook group notifications off

ধাপ - ০৩ : এখন এখানে অনেকগুলা অপশন দেখতে পাবেন, তা থেকে Notifications অপশনে ক্লিক করুন।

ফেসবুক গ্রুপের নোটিফিকেশন বন্ধ করার নিয়ম



ধাপ - ০৪ : Notifications অপশনে ক্লিক করলে, যেসব ফেসবুক গ্রুপের সাথে যুক্ত আছেন সবগুলার তালিকা দেখতে পাবেন। এখন যে গ্রুপের নোটিফিকেশন বন্ধ করতে চান, সেটির হাইলাইটের উপর ক্লিক করলেই All Post, Highlight, Friends Posts এবং Off এই চারটি অপশন পাবেন। যেহেতু আমরা Notifications বন্ধ করে দিব তাই Off সিলেক্ট করে দিব। 


আশা করি বুজতে পারছেন, এভাবে খুব সহজে ফেসবুক গ্রুপ থেকে আসা নোটিফিকেশন বন্ধ করে নিতে পারবেন। ফেসবুক সম্পর্কিত নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।

ফেসবুক  সম্পর্কিত পোস্টসমূহ :
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments