মোবাইল ফোনের বৈধতা যাচাই করার উপায়। আপনার ফোনটি বৈধ কিনা যাচাই করে নিন।

আমাদের দেশে যেসকল Mobile হ্যান্ডসেট ব্যবহার করা হয়, তাদের কিছু বৈধ আর কিছু অবৈধ। এখন আপনি যে মোবাইল সেটটি ব্যবহার করছেন সেটা কি বৈধ নাকি অবৈধ তা কিভাবে যাচাই করবেন। তা নিয়ে থাকছে আজকের এই আর্টিকেল। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

মোবাইল ফোনের বৈধতা যাচাই করার উপায়

মোবাইলের বৈধতা যাচাই করার জন্যে প্রথমে, আমাদেরকে IMEI নম্বর বের করতে হবে। IMEI নম্বর বের করার জন্যে মোবাইল থেকে ডায়াল করুন  *#০৬#। ডায়াল করার পর IMEI নাম্বার পেয়ে যাবেন।




এখন উক্ত IMEI নাম্বারটি কপি করে মোবাইলের ম্যাসেজ অপশন থেকে KYD <স্পেস> IMEI নাম্বার লিখে ১৬০০ নাম্বারে পাঠিয়ে দিন। যেমন : KYD <Space> IMEI Number। পাঠিয়ে দিন 1600 নাম্বারে। যদি ফিরতি ম্যাসেজে মোবাইল হ্যান্ডসেটের বৈধতা সম্পর্কে জানিয়ে দেওয়া হবে।


আশা করি বুঝতে পারছেন, তো আপনার ব্যবহৃত Mobile হ্যান্ডসেটটি বৈধ নাকি অবৈধ তা এখনি যাচাই করে নিন। Android বিষয়ে যেকোন Tips ও Tricks জানতে আমাদের সাথে থাকুন।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments