ফেসবুকের @everyone‌ মেনশন নোটিফিকেশন বন্ধ করার উপায়

ফেসবুকে যুক্ত হওয়া গ্রুপের পোস্ট বা কমেন্টে যখন কেউ @everyone‌ লিখে পোস্ট বা কমেন্ট করে তখন সেই গ্রুপে থাকা সকল সদস্যদের কাছে নোটিফিকেশন যায়। যখন আমরা অনেকগুলা গ্রুপে যুক্ত থাকি আর এভাবে মেনসন করার জন্যে বার বার নোটিফিকেশন আসে তখন তা বিরক্তকর মনে হয়। অনেকে বাধ্য হয়ে গ্রুপ থেকে লিভ নিয়ে থাকে। আজকে আমি দেখিয়ে দিব কিভাবে আপনি এই @everyone‌ মেনশন করার জন্যে আসা নোটিফিকেশন বন্ধ করে রাখবেন, তাতে করে আপনাকে আর গ্রুপ থেকে লিভ নিতে হবে না।


ফেসবুকের @everyone‌ মেনশন নোটিফিকেশন বন্ধ করা

যদি আপনার মনে হয়, @everyone‌ লিখে মেনসন করাটা বিরক্তিকর তাহলে আপনি নিচের ধাপগুলা অনুসরণ করে @everyone‌ মেনশন নোটিফিকেশন বন্ধ করে নিন।


@everyone‌ মেনশন নোটিফিকেশন বন্ধ করার উপায় :

ধাপ - ০১ : প্রথমে আপনি আপনার ফেসবুক আইডি থেকে সেটিংস অপশনে চলে আসুন।


@everyone‌ মেনশন নোটিফিকেশন বন্ধ করা




ধাপ - ০২ : সেটিংসে আসার পর এখান থেকে প্রোফাইল অপশনে ক্লিক করুন।


ফেসবুকের @everyone‌ মেনশন নোটিফিকেশন

ধাপ - ০৩ : এখন নিচের দিকে Notification নামে একটি অপশন দেখতে পারবেন। এখান থেকে Notification Settings এ ক্লিক করুন।


ফেসবুকের @everyone‌ মেনশন নোটিফিকেশন

ধাপ - ০৪ : Notification Settings অপশনে আসার পর অনেকগুলা অপশন দেখতে পাবেন, তার মধ্যে Tags নামে একটি অপশন রয়েছে তাতে ক্লিক করুন।


ফেসবুকের @everyone‌ মেনশন নোটিফিকেশন



ধাপ - ০৫ : Tags অপশনে আসার পর বেশ কয়েকটি অপশন দেখতে পাবেন। এখান থেকে Get notification when you're tagged by এর নিচে থাকা Anyone করা থাকবে, আপনি Friends অথবা Friends of Friends যেকোন একটি করে দিন। 


ফেসবুকের @everyone‌ মেনশন নোটিফিকেশন

ধাপ - ০৬ : Friends অথবা Friends of Friends সিলেক্ট করার পর নিচের দিকে Receive notification for নামের একটি নতুন অপশন দেখতে পাবেন, এখান থেকে Batch @everyone mentions টি বন্ধ করে দিন।


ফেসবুকের @everyone‌ মেনশন নোটিফিকেশন


এখন যদি কেউ ফেসবুক গ্রুপের পোস্ট বা কমেন্টে @everyone‌ লিখে মেনশন করে তাহলে আর আপনার ফেসবুক আইডিতে কোন প্রকার নোটিফিকেশন আসবে না। আশা করি বুজতে পারছেন, ফেসবুক সম্পর্কে নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে টুকি আনলিমিটেড এর সাথে থাকুন।



-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন। 

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments