নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম - Nagad Bill Pay system

বর্তমান সময়ে বিভিন্ন মোবাইল ব্যাংকিং অপারেটরের মাধ্যমে বিদ্যুৎ বিল দেয়া সম্ভব, আপনি যদি ঘরে বসেই বিদ্যুৎ বিল দিতে চান, তাহলে মোবাইল ব্যাংকিং অপারেটরের মাধ্যমে তা দিতে পারেন এবং মোবাইল ব্যাংকিং অপারেটর মধ্যে থেকে অন্যতম একটি হল নগদ। আপনি চাইলে ঘরে বসে নগদ থেকে এখনি বিদ্যুৎ বিল দিতে পারেন। যদি নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম না জানেন তাহলে আজকের এই পোস্টটি শুধুমাত্র আপনার জন্য। আজকের এই পোস্টে আমি আলোচনা করব কিভাবে আপনি আপনার নগদ একাউন্ট থেকে খুব সহজে বিদ্যুৎ বিল দিতে পারবেন। 

নগদ দিয়ে কারেন্ট বিল দেওয়ার নিয়ম - Nagad

নগদ থেকে দুটি উপায়ে বিদ্যুৎ বিল দেওয়া যায়। এর মধ্যে থেকে একটি হলো নগদ কোড ডায়াল করার মাধ্যমে এবং অন্যটি হলো নগদের যে অফিশিয়াল অ্যাপ রয়েছে, সেই অ্যাপস ব্যবহার করার মাধ্যমে। তো চলুন জেনে নেওয়া যাক।

নগদ অ্যাপের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ :

ধাপ - ০১ : নগদ অ্যাপের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য প্রথমত নগদ এর অফিশিয়াল অ্যাপটি লগইন করে নিন, তারপর অ্যাপসটির হোম পেইজ থেকে যে বিল পেমেন্ট অপশন রয়েছে এই অপশনটিতে ক্লিক করুন।


ধাপ - ০২ : এখান থেকে আপনি বিদ্যুৎ নামের একটি অপশন রয়েছে, এটাতে ক্লিক করুন।




ধাপ - ০৩ : বিদ্যুৎ অপশনটিতে ক্লিক করার পর আপনি নিচের দিকে বিদ্যুৎ বিলের বিভিন্ন শাখা দেখতে পাবেন, এখান থেকে আপনি যেখানে বিদ্যুৎ বিল দিতে চান তা সিলেক্ট করুন।


ধাপ - ০৪ : এখানে আপনি আপনার বিল সংক্রান্ত তথ্য দিন, যেমন : কাস্টমার নং, বিলের মাস ও বছর। 


ধাপ - ০৫ : সমস্ত ডিটেলস ঠিক থাকলে আপনার কত টাকা এসেছে সেই টাকার পরিমান দেখে নিতে পারবেন।সবকিছু যদি ঠিকঠাক থাকলে আপনি আপনার নগদ একাউন্টের পিন নাম্বারটি দিয়ে দিন, সাথে সাথে আপনার একাউন্ট থেকে নির্দিষ্ট পরিমাণে টাকা কেটে নিয়ে যাবে। আর এভাবে নগদ একাউন্টের মাধ্যমে খুব সহজে বিদ্যুৎ বিল দিতে পারবেন।



USD কোড ডায়াল করে বিদ্যুৎ বিল পরিশোধ :

আপনার যদি নগদ অ্যাপ না থেকে থাকে তাহলে আপনি ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

ধাপ - ০১ : ইউএসএসডি কোড ডায়াল করে বিদ্যুৎ বিল দেওয়ার জন্য প্রথমে আপনার ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *১৬৭#, এরপরে আপনার সামনে অনেকগুলো অপশন চলে আসবে। যেহেতু বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান সে জন্য 5 নাম্বার অপশন (Bill Pay) সিলেক্ট করে নিন অর্থাৎ 5 লিখে তারপরে Send বাটনে ক্লিক করুন।


ধাপ - ০২ : Bill pay অপশনে ক্লিক করার পর আপনি আরো অনেকগুলো অপশন দেখতে পাবেন। যেহেতু বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান সে জন্য প্রথম অপশনটি অর্থাৎ Electricity সিলেক্ট করে নিন, ইলেকট্রিসিটি সিলেক্ট করার জন্য 1 লিখে তারপরে Send করুন।




ধাপ - ০৩ : যখনই আপনি ইলেকট্রিসিটি সিলেক্ট করে নিবেন, তখন আপনি কোন বিদ্যুৎ অপারেটরের বিল দিতে চান, সেই অপারেটর সিলেক্ট করে তারপরে পুনরায় send বাটনে ক্লিক করুন।


ধাপ - ০৪ : এখানে আপনি কাস্টমার/বিল নাম্বারটি বসিয়ে দিন এবং সেন্ড বাটনে ক্লিক করুন।


ধাপ - ০৫ : এর পরবর্তী ধাপে যথাক্রমে আপনার আপনি কত মাসের বিল দিতে চান, সেটি সিলেক্ট করে নেয়ার পরে আপনার চার্জ সহ সমস্ত বিষয়াদি চলে আসবে, একদম সর্বশেষে নগদ পিন দেয়ার মাধ্যমে বিল পরিশোধের কাজ সম্পন্ন করতে পারবেন।

আশা করি বুজতে পারছেন, এভাবে খুব সহজে ঘরে বসে আপনি নগদ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments