টেলিগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার উপায়। How to Delete Telegram Account

বর্তমান সময়ে অন্যতম জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ হচ্ছে টেলিগ্রাম। বিভিন্ন প্রয়োজনে আমরা টেলিগ্রামে অ্যাকাউন্ট তৈরী করি। কিন্তু যদি আপনি মনে করেন Telegram Account ব্যবহার করবেন না, অর্থাৎ অ্যাকউন্টটি ডিলিট করে দিবেন কিন্তু কিভাবে ডিলিট করতে হয় তা না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যে। আজকের এই আর্টিকেলে আমি শেয়ার করতে যাচ্ছি কিভাবে একটি সক্রিয় Telegram Account ডিলিট করতে হয়। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

টেলিগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার উপায়।

টেলিগ্রাম অ্যাকাউন্ট তৈরীর পর যদি মনে করেন অ্যাকাউন্টটি আপনার প্রয়োজন নেই, তাহলে নিচের উপায় অবলম্বনে একাউন্টটি ডিলিট করে নিন। (বিদ্রঃ অ্যাকাউন্ট ডিলিট করতে হলে অবশ্যই অ্যাকউন্টটি মোবাইল বা কম্পিউটারে লগইন করা থাকতে হবে)



টেলিগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার উপায় :

ধাপ - ০১ : টেলিগ্রাম App থেকে সরাসরি অ্যাকাউন্ট ডিলিট করার কোন উপায় নেই। তাই নিচের দেওয়া লিংকে ক্লিক করে টেলিগ্রামের অফিশিয়াল ওয়েবসাইটে চলে আসুন।


ধাপ - ০২ : সাইটে আসার পর ঠিক এরকম একটি পেজ দেখতে পাবেন, এখানে আপনি যে নাম্বার দিয়ে টেলিগ্রাম একাউন্ট ওপেন করেছেন উক্ত নাম্বারটি দিয়ে দিন, তারপর Next অপশনে ক্লিক করুন। নাম্বারটি দেওয়ার পর আপনার টেলিগ্রাম অ্যাপে একটি কোড আসবে, উক্ত কোডটি কপি করে নিন।




ধাপ - ০৩ : কোডটি কপি করার পর, এখন Confirmation Code এখানে বসিয়ে দিন, তারপর Sign In অপশনে ক্লিক করুন। এখান থেকে Delete Account অপশনে ক্লিক করুন। (পরবর্তী ধাপে নিয়ে যাবে) 


ধাপ - ০৪ : এখান থেকে আবার Delete My Account অপশনে ক্লিক করুন। তারপর পরবর্তী পেজ থেকে Yes, Delete My Account অপশনে ক্লিক করুন।  




ধাপ - ০৫ : তো দেখতে পাচ্ছেন যে, অ্যাকাউন্টটি কিন্তু সম্পূর্ণ ডিলিট হয়ে গেছে।

How to Delete Telegram Account

আশা করি বুঝতে পারছেন, এভাবে খুব সহজে আপনি আপনার সক্রিয় টেলিগ্রাম অ্যাকাউন্টটি ডিলিট করে নিতে পারবেন। টেলিগ্রাম সম্পর্কিত যেকোন তথ্য জানতে আমাদের সাথে থাকুন। 

টেলিগ্রাম সম্পর্কিত পোস্টসমূহ :
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments