Monetag একাউন্ট তৈরী করার নিয়ম। Monetag থেকে ইনকাম করা। Monetag Earn Money। (প্রথম পর্ব)

অনলাইন থেকে বর্তমান সময়ে বিভিন্ন উপায়ে Income করা যায়। অনলাইনে এমন অনেক Site রয়েছে যেখানে আপনি কিছু কাজ করলে মোটা অঙ্কের টাকা কিন্তু পেয়ে যাচ্ছেন। তবে কাজ করার আগে অবশ্যই জানতে হবে, যে সাইটে আমরা কাজ করছি উক্ত সাইট সঠিক ভাবে Payment করে কিনা। অধিকাংশ সাইটে কাজ করার পর পেমেন্ট সংক্রান্ত সমস্যায় ভোগতে হয়। আপনি যদি Online থেকে ঘরে বসে ইনকাম করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্যে। আজকে আমি আপনাদের সাথে এমন একটি ওয়েবসাইটের পরিচয় করিয়ে দিব, যার মাধ্যমে আপনি ঘরে বসে Income করতে পারবেন, এখন কথা হচ্ছে উক্ত সাইট পেমেন্ট করে কিনা। জ্বি শতভাগ Payment করে, তার প্রমাণসহ বিস্তারিত তথ্য আপনাদের দেখিয়ে দিব। যেন কাজ করতে আপনাদের মনে ভয় না থাকে। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Monetag সাইটে একাউন্ট তৈরী করার নিয়ম

আমরা যে সাইটের মাধ্যমে ইনকাম করতে চাচ্ছি তা হলো Monetag নামক একটি Ad Network website। এটা এমন একটি Site যেখানে আপনার পূর্ব অভিজ্ঞতা না থাকলেও ফ্রিতে কাজ করে ইনকাম করতে পারবেন।Monetag থেকে ইনকাম করতে হলে একাউন্ট তৈরী করতে হবে, Monetag ড্যাশবোর্ড সম্পর্কে জানতে হবে, অ্যাকাউন্টে পেমেন্ট নেওয়ার সিস্টেম জানতে হবে। কতদিন পর পেমেন্ট করে ও কিভাবে কাজ করতে হবে, এজাতীয় সকল তথ্য সঠিক ভাবে জানতে হবে। তাই মনিটেগ নিয়ে বিস্তারিত আলোচনা কয়েকটি আর্টিকেলে করা হবে, এই পর্বে/আর্টিকেলে আমি Monetag এ একাউন্ট তৈরী করার নিয়ম দেখিয়ে দিচ্ছি। তার আগে Monetag থেকে ইনকাম করার উপায়গুলা সংক্ষেপে জেনে নেই। Monetag থেকে ইনকাম করার ৩টি পদ্ধতি রয়েছে, এগুলা হলো :



১. আপনার যদি Website থাকে তাহলে তাদের Ad Network ব্যবহার করে ইনকাম করতে পারবেন।
২. যদি আপনার ওয়েবসাইট না থাকে, তাহলে আপনি Direct Link বা Smart Link তৈরী করে, উক্ত লিংক বন্ধুদের সাথে Share করে ইনকাম করতে পারবেন।
৩. Monetag সাইটের Referral link এর মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।

মূলত উপরের ৩টি উপায়ে আপনি Monetag সাইট থেকে ইনকাম করতে পারবেন। ৩টি উপায় নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করব। যদি আপনার Website থাকে তাহলে আপনি ৩টি পদ্ধতির মাধ্যমে ইনকাম করতে পারবেন, আর যদি আপনার সাইট না থাকে তাহলে আপনি ২ ও ৩ নাম্বার পদ্ধতির মাধ্যমে ইনকাম করতে পারবেন।সাইট থেকে Income করতে হলে, প্রথমে আমাদেরকে Monetag এ একটি একাউন্ট তৈরী করে নিতে হবে। সঠিকভাবে একাউন্ট তৈরী করতে নিচের পদ্ধতিগুলা অনুসরণ করুন।

Monetag একাউন্ট খোলার নিয়ম :

ধাপ - ০১ : প্রথমে নিচের দেওয়া রেফারেল লিংকে ক্লিক করে সরাসরি Monetag সাইটে চলে আসুন। (রেফার করা লিংক থেকে একাউন্ট খুললে পরবর্তী সময়ে বেশ কয়েকটি সুবিধা ভোগ করতে পারবেন, বিশেষ করে আপনার একাউন্ট ঝুুঁকিমুক্ত থাকবে)।



ধাপ - ০২ : লিংকে ক্লিক করার পর Monetag সাইটটিতে নিয়ে আসবে (নিচের ছবিটি লক্ষ করুন), এখান থেকে ডানপাশে থাকা ‍Sign Up অপশনে ক্লিক করুন।

Monetag থেকে ইনকাম করার উপায়

ধাপ - ০৩ : Sign Up অপশনে ক্লিক করার পর ঠিক নিচের মতো একটি পেজ দেখতে পাবেন, এখান থেকে Individual সিলেক্ট করে করে, আপনার নাম, জি-মেইল, কোন দেশ ও জেলা তা সঠিক ভাবে পূরণ করুন। তারপর নিচের দিকে Contact Optional থেকে ফেসবুক, টেলিগ্রাম বা হোয়াটসঅ্যাপ যেকোন একটি সিলেক্ট করে, আপনি আপনার সক্রিয় মোবাইল নাম্বার দিয়ে দিন। সবকিছু দেওয়ার পর Continue অপশনে ক্লিক করুন।

Monetag Earn Money

ধাপ - ০৪ : Continue অপশনে ক্লিক করার পর, এখান থেকে আপনি কোন মাধ্যমে আপনার একাউন্টটি Monetize করতে চাচ্ছেন অর্থাৎ ইনকাম করতে চাচ্ছেন, যদি Website থাকে তাহলে সাইট সিলেক্ট করে সাইটের লিংক দিয়ে দিন। আর যদি সাইট না থাকে তাহলে Social Traffic সিলেক্ট করে আপনি আপনার Social media যেকোন আইডির Link দিয়ে দিন। তারপর প্রশ্নে বলা আছে আপনি তাদের ব্যাপারে কোথায় জানলেন, তাই এ প্রশ্নের উত্তরে Website, Youtube বা Facebook দিয়ে দিতে পারেন অর্থাৎ আপনি এসব জায়গা থেকে তাদের ব্যাপারে জেনেছেন।



এরপর বলা আছে আপনি যে ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়ার লিংক দিয়েছেন তাতে অন্য কোনো এড নেটওয়ার্ক  বা Affiliate program জড়িত আছে কিনা। যদি থাকে তার কথা জানিয়ে দিন, আর না থাকলে NO লিখে দিন।এখন নিচের দিকে থাকা খালি বক্সটিতে টিক দিয়ে, Sign Up অপশনে ক্লিক করে দিন। 

Monetag সাইটে একাউন্ট তৈরী করার নিয়ম

ধাপ - ০৫ : Sign Up অপশনে ক্লিক করার পর আপনার জি-মেইলে একটি Verification Message আসবে, যেখানে একাউন্টটি ভেরিফাই করে নিতে বলবে। জি-মেইলে আসার পর দেখতে পাবেন, Monetag থেকে একটি ম্যাসেজ এসেছে, ম্যাসেজটি ওপেন করে Verify Account অপশনে ক্লিক করুন। 

Monetag সাইটে একাউন্ট তৈরী করার নিয়ম



ধাপ - ০৬ : Verify Account অপশনে ক্লিক করার পর নতুন একটি পেজ ওপেন হবে, এখান থেকে Password সেট করে নিন। এমন Password ব্যবহার করুন, যেন পরবর্তী সময়ে মনে থাকে। পাসওয়ার্ড দেয়ার পর Finish and Log In অপশনে ক্লিক করুন।

Monetag সাইটে একাউন্ট তৈরী করার নিয়ম

Finish and Log In অপশনে ক্লিক করার সাথে সাথে Account সম্পূর্ণ তৈরী হয়ে যাবে। একাউন্ট তৈরী হয়ে যাওয়ার পর এখন কিভাবে ইনকাম করবেন তা নিয়ে বিস্তারিত তথ্য দ্বিতীয় পর্বে আলোচনা করা হয়েছে। লিংকে ক্লিক করে দেখে নিন।

আরো পড়ুন :

শেষ পর্ব -  পঞ্চম : Monetag অ্যাকাউন্ট সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল তথ্য। Monetag Important Information



আশা করি বুঝতে পারছেন, উপরোক্ত পদ্ধতে খুব সহজে Account তৈরী করে নিতে পারবেন। একাউন্ট তৈরী হয়ে গেলে একাউন্ট থেকে ইনকাম করার পদ্ধতিসহ প্রয়োজনীয় সকল বিষয় অন্যান্য আর্টিকেলে/পর্বে পেয়ে যাবেন। নিত্যনতুন এরকম টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে Share করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন Article পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments